জগন্নাথপুরে টিসিবির পণ্য এবার গ্রামীন হাট-বাজারে

Spread the love

 

 

মো.শাহজাহান মিয়া ::

 

সুনামগঞ্জের জগন্নাথপুরে বাজার দর থেকে প্রায় অর্ধেকমূল্যে টিসিবি পণ্য কিনতে মানুষ হুমড়ি খেয়ে পড়েছেন। টেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য সরকার ভর্তূকি দিয়ে বাণিজ্য মন্ত্রনালয়ের অধীনে বিক্রি করছে। জগন্নাথপুরে টিসিবি ডিলার পলাশ টেডার্সের মালিক ধনেশ চন্দ্র রায়ের মাধ্যমে বিভিন্ন হাট-বাজারে টিসিবি পণ্য বিক্রি করা হচ্ছে। এরই অংশ হিসেবে এবার উপজেলার বিভিন্ন গ্রামীন হাট-বাজারে টিসিবি পণ্য বিক্রি করতে দেখা যায়।
২৩ জানুয়ারি সোমবার উপজেলার পল্লী অঞ্চল গোপরাপুর ও মুজিব মার্কেট এলাকায় টিসিবি পণ্য বিক্রি করা হয়। এ সময় বাজার দর থেকে প্রায় অর্ধেকমূল্যে টিসিবি পণ্য কিনতে মানুষ হুমড়ি খেয়ে পড়েন। এতে ৩ পদ পণ্য বিক্রি করা হয় মাত্র ৪২০ টাকায়। এর মধ্যে ১ কেজি চিনি ৬০ টাকা, ২ কেজি মশুর ডাল ১৪০ টাকা ও ২ লিটার সোয়াবিন ২২০ টাকা রাখা হয়। যা খোলা বাজারে প্রতি কেজি চিনি ১১৫ থেকে ১২০ টাকা, প্রতি কেজি মশুর ডাল ১০০ থেকে ১১০ টাকা ও প্রতি লিটার সোয়াবিন ২০০ থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে। তাই বাজার দরের তুলনায় প্রায় অর্ধেকমূল্যে টিসিবি পণ্য কিনতে মানুষের উপচেপড়া ভিড় দেখা যায়।
জগন্নাথপুর উপজেলা টিসিবি ডিলার ধনেশ চন্দ্র রায় জানান, গোপরাপুর ও মুজিব মার্কেট বাজারে ৫০০ জন কার্ডধারীদের মধ্যে টিসিবি পণ্য বিক্রি করা হয়েছে। তিনি আরো বলেন, দিনদিন কার্ডধারীদের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় টিসিবি পণ্য বিক্রি করতে গিয়ে রীতিমতো হিমশিম খেতে হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!