পরিবেশ প্রেমী এ্যাওয়ার্ড পেল স্টুডেন্টস কেয়ার জগন্নাথপুর

Spread the love

 

মো.শাহজাহান মিয়া ::

 

পরিবেশ প্রেমী এ্যাওয়ার্ড পেয়েছে সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার অন্যতম সামাজিক সংগঠন স্টুডেন্টস কেয়ার জগন্নাথপুর। ভাল কাজের স্বীকৃতি পাওয়ায় পরিবেশ বন্ধুরা আত্মতৃপ্তি পেয়েছেন। সেই সাথে উৎসাহিত হয়েছেন আরো সমাজকর্মী তরুণ-তরুণীরা।
জানাগেছে, সিলেটের অন্যতম সামাজিক সংগঠন আমব্রেলা কর্তৃক ২০২০ সালে আয়োজিত পরিবেশ বিষয়ক প্রতিযোগিতায় অংশ নিয়ে বাংলাদেশের প্রায় ২০০টি সংগঠনের মধ্যে যাচাই-বাছাই করে বৃক্ষ রোপন এবং পরিচর্যায় দেশের মধ্যে ১৫ তম এবং সুনামগঞ্জ জেলার মধ্যে একমাত্র সংগঠন হিসেবে এ্যাওয়ার্ড লাভ করে স্টুডেন্টস কেয়ার জগন্নাথপুর।
শুক্রবার সিলেটে অনুষ্ঠিত এ্যাওয়ার্ড বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আ.ফ.ম জাকারিয়া, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সদস্য আব্দুল করিম কিম, বাংলাদেশ এনভায়রনমেন্টাল লয়ার্স এসোসিয়েশন সিলেট বিভাগীয় সমন্বয়ক শাহ সাহেদা আক্তার ও আমব্রেলা উপদেষ্টা ক্রাউন সিমেন্ট গ্রুপ সিলেট-সুনামগঞ্জ ডিস্ট্রিক্ট ইনচার্জ ইকবাল হোসাইন। এতে সভাপতিত্ব করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর তাহমিনা ইসলাম ও সঞ্চালনা করেন আমব্রেলার উপদেষ্টা সদস্য আতিক রহমান। অনুষ্ঠানে অতিথিদের হাত থেকে এ্যাওয়ার্ড গ্রহণ করেন স্টুডেন্টস কেয়ার জগন্নাথপুর এর সাবেক সভাপতি মাসুম মিয়া, যুগ্ম-সম্পাদক আলী হোসেন ও কামরুল হাসান সাজু।
প্রসঙ্গত-উক্ত প্রতিযোগিতায় সারা দেশ থেকে মোট ৪০০টি সংগঠন রেজিষ্ট্রেশন করে। এর মধ্যে ২০০টি সংগঠন সরাসরি কাজে অংশ গ্রহণ করে। তাদের মধ্য থেকে বিভিন্ন দিক দিয়ে যাচাই-বাছাই করে স্টুডেন্টস কেয়ার জগন্নাথপুর কে এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *