ধনী এলাকার গরীব পৌরসভাকে এগিয়ে নিতে চাই-মেয়র আক্তার হোসেন

Spread the love

 

কলি বেগম ::

 

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ঐতিহ্যবাহী জগন্নাথপুর পৌরসভার ২০২১-২২ অর্থ বছরের জন্য ৫১ কোটি ৪১ লক্ষ ৩০ হাজার টাকার বাজেট পেশ করেন জগন্নাথপুর পৌরসভার জননন্দিত মেয়র আক্তার হোসেন। এতে ব্যয় দেখানো হয় ৫১ কোটি ৩৮ লক্ষ ৩০ হাজার টাকা ও উদ্বৃত্ত দেখানো হয়েছে ৩ লক্ষ টাকা।
৮ সেপ্টেম্বর বুধবার পৌর মিলনায়তনে বাজেট পেশ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পৌর মেয়র আক্তার হোসেনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত পৌর সচিব প্রকৌশলী সতীশ গোস্বামীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সাবেক ভারপ্রাপ্ত মেয়র শফিকুল হক, প্যানেল মেয়র সাফরোজ ইসলাম মুন্না, পৌর কাউন্সিলর কৃষ্ণ চন্দ্র চন্দ, সাংবাদিক শংকর রায়, জহিরুল ইসলাম লাল, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া ও সাংবাদিক রিয়াজ রহমান প্রমূখ। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা নিজাম উদ্দিন জালালী ও গীতাপাঠ করেন প্রকৌশলী সতীশ গোস্বামী।
এ সময় জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সভাপতি ডা.নয়ন রায়, পৌর কাউন্সিলর শাহিন মিয়া, জিতু মিয়া, আলাল হোসেন, ছমির উদ্দিন, নারী কাউন্সিলর শিল্পী বেগম, বাহারজান বিবি, সুবর্ণা শর্মা সহ পৌর কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে মেয়র আক্তার হোসেন শ্রদ্ধার সাথে সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত জাতীয় নেতা আলহাজ আবদুস সামাদ আজাদ, বর্তমান পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদকে স্বরণ করেন। সেই সাথে পৌরসভার সাবেক সকল প্রয়াত চেয়ারম্যান ও মেয়র গণের রূহের মাগফেরাত কামনা করেন এবং জীবিতদের দীর্ঘায়ূ কামনা করেছেন। তিনি বলেন, আমরা কোন কাল্পনিক বাজেট ঘোষণা করিনি। প্রস্তাবিত বাজেট বাস্তবায়নে আন্তরিক ভাবে চেষ্টা করবো। তিনি আরো বলেন, আয়ের উৎস কম থাকায় পৌরসভার কাঙ্খিত উন্নয়ন বাস্তবায়নে হিমশিম খেতে হয়। তাই ধনী এলাকার গরীব পৌরসভাকে এগিয়ে নিতে তিনি প্রবাসী সহ সকলের সহযোগিতা কামনা করেছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *