দেশের কোন মানুষ অশিক্ষিত থাকবে না–পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান

Spread the love

 

মো.শাহজাহান মিয়া ::

 

সরকারের পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, আমরা স্কুল-কলেজের পাশাপাশি মাদ্রাসাকেও সমান সুযোগ-সুবিধা দিচ্ছি। যাতে দেশের কোন মানুষ অশিক্ষিত না থাকে। এতে সফলতাও আসছে। ধীরে ধীরে বাড়ছে সাক্ষরতার হার। কমছে নিরক্ষরতা। লেখাপড়া ছাড়া কোন জাতি উন্নতি করতে পারে না। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা তোমাদের স্বপ্ন পূরণে মনোযোগ সহকারে লেখা করে এগিয়ে যাও। আমরা তোমাদের সহযোগিতা করবো। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘ ১২ বছরে দেশকে বদলে দিয়েছেন। এখন দেশের সর্বত্র বইছে উন্নয়নের জোয়ার। শেখ হাসিনার শক্তি আল্লাহ ও দেশের জনগণ। তিনি বিরোধী দলের প্রতি ইঙ্গিত করে বলেন, নির্বাচনে কেউ অংশ নেয়া বা নেয়া এটি তাদের বিষয়। তবে জনগণ ভোট দিতে চাইলে কেউ আটকাতে পারেব না। তিনি আরো বলেন, আমরা ভিক্ষুকের জাতি নই, সম্মানের জাতি। জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন না হলে আমাদেরকে আজো গোলাম থাকতে হতো। তাই যতো দিন বাংলাদেশ থাকবে, ততো দিন আওয়ামীলীগ থাকবে। সভায় মন্ত্রী মাদ্রাসা কর্তৃপক্ষের দাবির প্রেক্ষিতে আশ্বস্ত করে বলেন, ইতোমধ্যে এ মাদ্রাসা এমপিওভূক্তি হয়েছে। আগামীতে ৮ তলা বিশিষ্ট নতুন ভবন হবে।
১৫ অক্টোবর শুক্রবার সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা কলকলিয়া ইউনিয়নের বালিকান্দি আটপাড়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার উদ্যোগে অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। এতে স্বাগত বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আ.লীগ নেতা সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আকমল হোসেন ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু।

মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি আবদুল মালিকের সভাপতিত্বে এবং যুবলীগ নেতা কামাল হোসেন লিলু ও শিক্ষক আনোয়ারুল ইসলামের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলাম, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) গোলাম সারোয়ার, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি পাটলি ইউপি চেয়ারম্যান সিরাজুল হক, সহ-সভাপতি আবদুল কাইয়ূম মশাহিদ, সহ-দপ্তর সম্পাদক মাসুম আহমদ, জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম মুন্না, শাহজালাল মহাবিদ্যালয়ের অধ্যক্ষ আবদুল মতিন, শান্তিগঞ্জের দুর্গাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন, কললকলিয়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবদুল হাসিম, ইউপি সদস্য তেরা মিয়া, অত্র মাদ্রাসার সুপার জমির আহমদ, কলকলিয়া ইউনিয়ন আ.লীগের সভাপতি ফখরুল হোসেন, সাধারণ সম্পাদক বশির আহমদ, আলাল হোসেন রানা, সিপন আহমদ, সুহিনুর রহমান দুদু, শুকুর আলী, শাহ আলম, তাহিদুর রহমান সহ দলীয় নেতাকর্মী, বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ, সাংবাদিক, স্থানীয় গণ্যমান্য লোকজন ও অত্র মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী সহ প্রচন্ড গরমকে উপেক্ষা করে কয়েক হাজার জনতা উপস্থিত ছিলেন। এতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ফজলুর রহমান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *