দক্ষিণ সুনামগঞ্জে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরনো ভবন ১ লক্ষ ১৫ হাজার টাকায় বিক্রি

Spread the love

হোসাইন আহমদ,দক্ষিণ সুনামগঞ্জ

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পূর্ব পাগলা ইউনিয়নের দামোধরতপী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বীরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবন এলাকার প্রচার প্রচারনা চালিয়ে অবশেষে প্রকাশ্যে জনসম্মুখে দামোধরতপী সরকারি প্রাথমিক বিদ্যালয় ১ লক্ষ ১৫ হাজার টাকা এবং বীরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবন ৪১ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।
বিদ্যালয়ের পুরাতন ভবন দুটি গত ১৩ আগষ্ট অনেকটাই ঘরোয়া ভাবে দামোধরতপী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনটি মাত্র সাড়ে ১৪ হাজার টাকায় এবং বীরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনটি ১৬ হাজার ৬ শত টাকা নিলাম দেওয়া হয়। উক্ত বিষয়টি স্থানীয় সংবাদ মাধ্যমে প্রচার হলে তাৎক্ষণিক কর্তৃপক্ষ নিলাম ডাক বাতিল করেন।
১২ সেপ্টেম্বর বুধবার সকাল সাড়ে ১১ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে পূর্বের নিলাম বাতিল করে নতুন করে নিলাম দেয়া হয়। পূর্ব পাগলা ইউনিয়নের দামোধরতপী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবন নিলামে অংশগ্রহণ করে মোট ২১ জন। এতে সর্বোচ্চ দরদাতা হিসাবে নিলামটি পেয়েছেন ছাতক থানাধীন বড়কাপন এলাকার মুস্তাক আহমদ। বীরগাঁও সরকারি প্রাধমিক বিদ্যালয়ের পুরাতন ভবন নিলামে অংশগ্রহণ করে মোট ১১ জন। এতে সর্বোচ্চ নিলামটি পেয়েছেন বীরগাঁও গ্রামের মুজিবুর রহমান। উক্ত নিলামে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো.বজলুর রহমান,উপজেলা এলজিইডি সহকারি প্রকৌশলী মো. হারুন অর রশিদ, দামোধরতপী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অশোক রঞ্জন তরপদার, এসএমসির সভাপতি আবুল হোসেন,বীরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু মোশারফ, এসএমসির সভাপতি মুজিবুর রহমান প্রমুখ।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. বজলুর রহমান জানান, দামোধরতপী প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনটি ১ লক্ষ ১৫ হাজার টাকায় বিক্রয় করা হয়েছে এবং বীরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনটি ৪১ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. সফি উল্লাহ বলেন, বিষয়টি আমি শুনেছি। স্বর্বোচ্চ দরে নিমামে বিক্রি হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!