দক্ষিণ সুনামগঞ্জে চুরি যাওয়া মূর্তি উদ্ধার, গ্রেফতার ২

Spread the love

দক্ষিণ সুনাগঞ্জ প্রতিনিধি ::

সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের মানিকপুর গ্রামের বাসিন্দা যোগশ ব্যানার্জীর বাড়ীর মন্দির (ঠাকুর ঘর) থেকে চুরি হয়ে যাওয়া কাসার মূর্তিগুলো সহ অন্যান্য মালামাল উদ্ধার করেছে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ।
২৮ সেপ্টেম্বর শুক্রবার দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসির রুমে সংবাদ সম্মেলনের মাধ্যমে স্থানীয় সাংবাদিকদের এই তথ্য জানান সুনামগঞ্জের সিনিয়র সহকারি পুলিশ সুপার মাহবুবুর রহমান।
এতে উল্লেখ করা হয়, ২৮ সেপ্টেম্বর শুক্রবার ভোরে সিলেট নগরীর দক্ষিণ সুরমা থানা এলাকায় দক্ষিণ সুনামগঞ্জ থানার ওসি মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে ও এসআই ইমতিয়াজ সরকার, এএসআই জাকির হোসেন সহ সঙ্গীয় ফোর্সের সহায়তার অভিযান চালিয়ে মূর্তিগুলো উদ্ধার করা হয়।
এর আগে বৃহস্পতিবার রাতে দক্ষিণ সুনামগঞ্জ থানা এলাকার হাসনাবাজ গ্রামের আলী নুর এর পুত্র একাধিক চুরির মামলার আসামী সুমন মিয়াকে গ্রেফতার করে থানা পুলিশ।
সুমন মিয়ার দেয়া তথ্যের ভিত্তিতে পাগলা বাজার মাদরাসাপাড়া এলাকার ভাঙ্গারী ব্যবসায়ী শাল্লা উপজেলার মহাদেবপুর গ্রামের গেদন আলীর ছেলে জুয়েল মিয়াকে গ্রেফতার করে থানা পুলিশ। তার দেয়া তথ্যের ভিত্তিতে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ ৩টি কাসার মূর্তি সহ অন্যান্য মালামাল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মালামালের মধ্যে কাসার তৈরী কালী মূর্তি ৩ টি, কাসার কলস ৪টি, কাসার বাসন ১টি, কাসার লুটা ৪টি, কাসার ঘটি ১টি, কাসার ধুপদানী ৩টি, কাসার ছোট গ্লাস ১টি, কাসার বড় গ্লাস ১টি, কাসার থালা ৬টি, কাসার বাটি ১টি, কাসার ঘন্টি ২টি চুরি হয়।
এ ঘটনায় সিলেটের গোলাপগঞ্জ এর সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুমন্ত ব্যানার্জীর চাচা গত ১৯ সেপ্টেম্বর যোগশ ব্যানার্জীর ভাই অসিত মাধব ব্যানার্জী বাদী হয়ে অজ্ঞাতনামা চোরের নাম উল্লেখ করে দক্ষিণ সুনামগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-০৭,তারিখ-১৯/০৯/২০১৮ ইং।
এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, আমরা অভিযান চালিয়ে সবগুলো মূর্তি এবং কাসার তৈরী অন্যান্য মালামাল উদ্ধার করতে সক্ষম হয়েছি। সেই সাথে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় আসামীদের জিজ্ঞাসাবাদ অব্যাহত আছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!