জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে দলীয় প্রতীক পেতে মেয়র প্রার্থীদের জোর লবিং

Spread the love

 

মো.শাহজাহান মিয়া ::

 

আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হচ্ছে সুনামগঞ্জের ঐতিহ্যবাহী জগন্নাথপুর পৌরসভার নির্বাচন। ২০ ডিসেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। এর মধ্যে ১৬ ডিসেম্বর বুধবার পর্যন্ত সরকার দল আওয়ামীলীগ ও বিএনপি কোন প্রার্থীকে দলীয় ভাবে মনোনীত করেনি। দেয়া হয়নি কাউকে দলীয় প্রতীক। আর মাত্র ৪ দিন বাকি আছে। এখনো দলীয় প্রতীক না পাওয়ায় মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থীরা আশা-নিরাশায় ভূগছেন। রয়েছেন অস্বস্তিতে। ভূগছেন সিদ্ধান্তহীনতায়। দৌড়ঝাপ করছেন দলীয় হাই কমা-ে। আওয়ামীলীগের দলীয় প্রতীক দেয়া হবে ঢাকা থেকে। যে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে তাকিয়ে ঢাকায় অবস্থান করে অপেক্ষার প্রহর গুনছেন একাধিক প্রার্থী। এর মধ্যে উল্লেখ যোগ্য জগন্নাথপুর পৌরসভার বর্তমান মেয়র মিজানুর রশীদ ভূইয়া। তিনি মাত্র দেড় মাস আগে বিপুল ভোটে উপ-নির্বাচনে বিজয়ী হন। এছাড়া দলীয় মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থী লুৎফুর রহমান, মাহতাবুল হাসান সমুজ, আকমল খান, হাজী আবদুল জব্বার, জয়দ্বীপ সূত্রধর বীরেন্দ্র রয়েছেন। এর মধ্যে কে হচ্ছেন নৌকার মাঝি। তা দেখার অপেক্ষায় রয়েছেন দলীয় নেতাকর্মীসহ পৌরবাসী।
এদিকে-বিএনপির দলীয় মনোনয়ন দেয়া হবে লন্ডন থেকে। যে কারণে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের দিকে তাকিয়ে রয়েছেন মেয়র প্রার্থীরা। এর মধ্যে উল্লেখ যোগ্য যুক্তরাজ্য প্রবাসী আবদুল মতিন লাকি। তিনি নির্বাচনে অংশ নেয়ার জন্য ইতোমধ্যে দেশে ফিরে চালিয়ে যাচ্ছেন প্রচার-প্রচারণা। এছাড়া রয়েছেন মেয়র প্রার্থী আবু হোরায়রা ছাদ মাস্টার, হারুনুজ্জামান ও প্রবাসী আলিফ মিয়া। এর মধ্যে কে পাচ্ছেন দলীয় প্রতীক ধানের শীষ। তা দেখার অপেক্ষায় রয়েছেন দলীয় নেতাকর্মীসহ পৌরবাসী।
তবে আগামী ১৭ থেকে ১৮ ডিসেম্বরের মধ্যে দলীয় প্রতীক দেয়া হবে বলে দলীয় নেতাকর্মীদের মধ্যে অনেকে জানান। এছাড়া উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র আক্তার হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিবেন বলে ঘোষণা দিয়েছেন। তিনি একজন হেভিওয়েট প্রার্থী বলে ভোটারদের মধ্যে অনেকে জানান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *