জগন্নাথপুর পৌরসভার বাজেট পেশ

Spread the love

 

আফজাল মিয়া ::

 

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভার বাজেট পেশ করা হয়েছে। ২০২০/২০২১ অর্থ বছরের জন্য ৩৬ কোটি ৯০ লাখ ৩০ হাজার টাকা বাজেট ঘোষণা করেন ভারপ্রাপ্ত পৌর মেয়র শফিকুল হক। এতে মোট আয় দেখানো হয়েছে ৩৬ কোটি ৯০ লাখ ৩০ হাজার টাকা। মোট ব্যয় দেখানো হয় ৩৬ কোটি ৮৭ লাখ ৮০ হাজার টাকা ও উদ্বৃত্ত দেখানো হয়েছে ২ লাখ ৫০ হাজার টাকা। বাজেট অনুষ্ঠান উদ্বোধন করেন ও প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও প্রবীণ রাজনীতিবিদ সিদ্দিক আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক পৌর চেয়ারম্যান মিজানুর রশীদ ভূইয়া।
৬ জুলাই সোমবার পৌর ভবনে ভারপ্রাপ্ত মেয়র শফিকুল হকের সভাপতিত্বে ও পৌর প্রকৌশলী সতীশ গোস্বামীর পরিচালনায় বাজেট অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা পরিষদ সদস্য মাহতাবুল হাসান সমুজ, সাবেক পৌর কমিশনার লুৎফুর রহমান, জগন্নাথপুর বাজার বণিক সমিতির সভাপতি আফছর উদ্দিন ভূইয়া, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন ভূইয়া, জগন্নাথপুর বাজার সেক্রেটারি জাহির উদ্দিন, পৌর কাউন্সিলর গিয়াস উদ্দিন মুন্না, তাজিবুর রহমান, দিলোয়ার হোসেন, সাংবাদিক শংকর রায়, নুরুল হক, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া, সাংবাদিক আলী আছগর ইমন ও জগন্নাথপুর অনলাইন প্রেসক্লাব সহ-সভাপতি আবদুল ওয়াহিদ। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন উপ-প্রকৌশলী সাইফুদ্দিন খান, পৌরসভার প্যানেল মেয়র-২ সুহেল আহমদ, পৌর কাউন্সিলর আবাব মিয়া, মামুন আহমদ, নারী কাউন্সিলর আয়ারুন্নেছা, মিনা রাণী পাল, নার্গিস ইয়াসমিন, জগন্নাথপুর অনলাইন প্রেসক্লাব সভাপতি আবদুল তাহিদ, সাংবাদিক আলী জহুর, সাংবাদিক আলী হোসেন খান, ফজলুর রহমান, জগন্নাথপুর বাজার সহ-সেক্রেটারি লিটন মিয়া, জগন্নাথপুর সংবাদপত্র বিক্রেতা সমিতির সভাপতি নিকেশ বৈদ্য ও পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারী সহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রয়াত মেয়র আবদুল মনাফ ও প্রয়াত সচিব মোবারক হোসেনের রূহের মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়। এছাড়া সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত জাতীয় নেতা আলহাজ আবদুস সামাদ আজাদ ও জগন্নাথপুর পৌরসভার প্রথম চেয়ারম্যান প্রয়াত হারুনুর রশীদ হিরন মিয়াকে শ্রদ্ধার সাথে স্বরণ করা হয়। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পৌর কাউন্সিলর খলিলুর রহমান ও গীতাপাঠ করেন পৌর প্রকৌশলী সতীশ গোস্বামী।
বাজেট পেশ কালে ভারপ্রাপ্ত পৌর মেয়র শফিকুল হক বলেন, জগন্নাথপুর পৌরসভার কাঙ্খিত উন্নয়নের জন্য আমাদের নির্বাচিত সাংসদ পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান মহোদয়ের কাছে ৫০ কোটি টাকা বরাদ্দ চাওয়া হয়েছে। মন্ত্রীর এ অনুদান পেলেই প্রথম শ্রেণির ডিজিটাল পৌরসভায় উন্নীত হবে জগন্নাথপুর পৌরসভা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *