জগন্নাথপুরে হাওরে চলাচলের সরকারি রাস্তা প্রভাবশালীর বাড়িতে ॥ জনমনে ক্ষোভ

Spread the love

 

মো.শাহজাহান মিয়া ::

 

সুনামগঞ্জের জগন্নাথপুরে গ্রাম থেকে হাওরে চলাচলের একমাত্র সরকারি রাস্তাটি দখল করে বাড়িতে ঢুকিয়ে নিয়েছেন এক প্রভাবশালী পরিবার। ঘটনাটি ঘটেছে জগন্নাথপুর উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের বাগময়না গ্রামে। এ নিয়ে এলাকায় ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।
স্থানীয়রা জানান, বাগময়না গ্রামের পশ্চিম দিকে গ্রাম থেকে স্থানীয় হাওরে একটি সরকারি কাচা রয়েছে। এ রাস্তা দিয়ে বৈশাখ মাসে গ্রামবাসীরা হাওর থেকে বাড়িতে ধান নিয়ে আসেন। তবে রাস্তার পাশে থাকা প্রভাবশালী আলমগীর মিয়া রাস্তার জায়গা তার বাড়িতে ঢুকিয়ে নেন। এতে রাস্তাটি চলাচলের অনুপযোগী পড়লে গ্রামবাসীরা প্রতিবাদ করেন। এ নিয়ে গ্রামে শালিস বৈঠক হয়। ইদানিং নতুন ভাবে মাটি ভরাট করে আধা পাকা ছোট ঘর ও পাকা টয়লেট বানিয়ে দখল করে নিয়েছেন। অধিকাংশ রাস্তাটি বাড়িতে ঢুকিয়ে টয়লেটের ময়লা-আবর্জনার পাইপ লাইন দেয়া হয় রাস্তায়। বর্তমানে এখানে রাস্তা আছে বলে চেনা যায় না। মানুষ চলাচল তো দুরের কথা। তা দেখে গ্রামবাসীর মধ্যে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়েছে। অবশেষে ২৮ নভেম্বর শনিবার জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বরাবরে ক্ষুব্দ গ্রামবাসীর পক্ষে ইকবাল হোসেন লিখিত অভিযোগ দায়ের করেছেন।
এ বিষয়ে প্রতিবাদী ইকবাল হোসেন বলেন, বাগময়না গ্রামবাসীর একমাত্র হাওরে চলাচলের রাস্তাটি বাড়িতে ঢুকিয়ে দখল করে নিয়েছেন প্রভাবশালী আলমগীর মিয়া। রাস্তায় নির্মাণ হওয়া স্থাপনা অপসারণ করে দেয়ার জন্য জনস্বার্থে প্রশাসনে অভিযোগ করেছি। বর্তমানে রাস্তাটি বন্ধ হয়ে গেছে। রাস্তাটি উন্মুক্ত না হলে আগামী বৈশাখ মাসে হাওর থেকে ধান বাড়িতে আনা সম্ভব হবে না। আলমগীর মিয়া বলেন, এটি আমার নিজস্ব মালিকানা জায়গা। তবে এখানে সরকারি রাস্তার জায়গা আমার বাড়িতে ঢুকে থাকলে অবশ্যই দিয়ে দিবো। জগন্নাথপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ ইয়াসির আরাফাত বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। অভিযোগের আলোকে ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *