জগন্নাথপুরে মানুষ মরতে চায় ॥ তবুও মানতে চায় না স্বাস্থ্যবিধি

Spread the love

 

মো.শাহজাহান মিয়া/আলী জহুর ::

 

সুনামগঞ্জের জগন্নাথপুরে করোনা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছে। রীতিমতো চলছে মহামারি। প্রতিদিন বেড়েই চলেছে করোনা রোগীর সংখ্যা। চারদিকে ছড়িয়ে পড়ছে ভয়াবহতা। জগন্নাথপুর বাসীকে বাঁচাতে প্রাণপন চেষ্টা করে যাচ্ছে প্রশাসন। করা হচ্ছে জরিমানা। তবুও যেন সকল চেষ্টা ব্যর্থ হয়ে যাচ্ছে। মানুষ মরতে চায়। তবুও মানতে চায় না স্বাস্থ্যবিধি। এমতাবস্থায় জগন্নাথপুর উপজেলাকে পুরোপুরি লকডাউন করা অতীব জরুরী হয়ে পড়েছে।
১২ জুন রাতে জগন্নাথপুর পৌর এলাকার আরো প্রথমে ৫ ও পরে আরেকজন সহ ৬ জন আক্রান্ত হয়েছেন। তাদেরকে রাখা হয়েছে হোম আইসোলেশনে। তাদের পরিবারের সবাইকে রাখা হয়েছে হোম কোয়ারেন্টাইনে। প্রতিবেশি বাড়িগুলোকে করা হয়েছে সতর্ক। জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মধু সুধন ধর তা নিশ্চিত করেছেন। এ নিয়ে মোট ৩৬ জন আক্রান্ত হলেন।
এর আগে দেশে প্রায় ৩ মাস লকডাউন থাকা অবস্থায় জগন্নাথপুরে মাত্র ৬ জন আক্রান্ত হয়েছিলেন। তবে পহেলা জুন থেকে স্বাভাবিক অবস্থা ফিরে আসার পর মাত্র ১২ দিনে ৩০ জন আক্রান্ত হলেন। তা কোন অবস্থায় মেনে নেয়া যাচ্ছে না। ফের গণপরিবহন চালু হওয়ার কারণে দেশের বিভিন্ন স্থান থেকে জগন্নাথপুরে আসা আক্রান্ত রোগীরা অবাধে চলাফেরা করছেন হাট-বাজারে। যে কারণে এমন মহামারি হচ্ছে। এমন অভিমত সচেতন মহলের।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *