জগন্নাথপুরে পরিবহন ধর্মঘট ও মানববন্ধন

Spread the love

 

মো.শাহজাহান মিয়া ::

 

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিবহন ঐক্য পরিষদের সভাপতি শাহ নিজামুল করিমকে মামলায় আসামী করায় শ্রমিকদের মধ্যে ক্ষোভ ও উত্তেজনা ছড়িয়ে পড়েছে। ইসহাকপুর গ্রামে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় এক পক্ষ শাহ নিজামুল করিমকে মামলায় আসামী করেন। এ খবর ছড়িয়ে পড়লে শ্রমিক সহ জনমনে উত্তেজনার সৃষ্টি হয়।
এরই প্রতিবাদে ৩ নভেম্বর বুধবার ক্ষুব্ধ শ্রমিকরা সকাল থেকে দুপুর পর্যন্ত আধাবেলা পরিবহন ধর্মঘট পালন করেন। ধর্মঘটের কারণে জগন্নাথপুর-সুনামগঞ্জ ও জগন্নাথপুর-সিলেট লাইনে কোন প্রকার যাত্রীবাহী ও মালবাহী যানবাহন চলাচল করেনি। এতে অনাকাঙ্খিত ভোগান্তির শিকার হন যাত্রী-জনতা।
এছাড়া স্থানীয় পৌর পয়েন্টে মানববন্ধন অনুষ্ঠিত হয়। জগন্নাথপুর উপজেলা মিনিবাস শ্রমিক সমিতির সভাপতি রব্বানী মিয়ার সভাপতিত্বে এবং পরিবহন ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম খেজর ও যুগ্ম-সম্পাদক ফকির আজিজের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, মিনিবাস শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক রেজন মিয়া, সিএনজি পৌর পয়েন্ট শাখার সাবেক সভাপতি মশাহিদ আলী, হেলিপ্যাড শাখার সভাপতি আবদুল মুকিত, পশ্চিমপাড় শাখার সভাপতি সেবুল মিয়া, শ্রমিক নেতা আবদুল মনাফ প্রমূখ। এ সময় মিনিবাস সমিতির সাবেক সাধারণ সম্পাদক তুরন মিয়া, লাইটেস সমিতির এনাম হোসেন, লালু মিয়া সহ প্রতিবাদী শ্রমিকরা উপস্থিত ছিলেন। মানববন্ধনে বক্তারা আল্টিমেটাম দিয়ে বলেন, সর্বজন শ্রদ্ধেয় ভাল মানুষ শাহ নিজামুল করিমকে মিথ্যা মামলা থেকে অব্যাহতি দিতে হবে। তা না হলে আগামী ৬ নভেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *