জগন্নাথপুরে দুর্নীতি দমন কমিশনের সততার মাইলফলক

Spread the love

মো.শাহজাহান মিয়া

সুনামগঞ্জের জগন্নাথপুরে দুর্নীতি দমন কমিশন সততার মাইলফলক সৃষ্টি করেছে। সততা ও গণ সচেতনতা বৃদ্ধির লক্ষে দৃষ্টান্ত স্থাপন করেছে। যার যাত্রা শুরু হয়েছে কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে। ছাত্রছাত্রীদের মধ্যে নীতি নৈতিকতা এবং সততা চর্চায় বিক্রেতা বিহীন ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। দুর্নীতি দমন কমিশনের অর্থায়নে ও স্থানীয়দের সহযোগিতায় জগন্নাথপুর উপজেলার রাণীগঞ্জ উচ্চ বিদ্যালয়ে প্রতিষ্ঠিত হয়েছে “সততা স্টোর” নামে বিক্রেতা বিহীন ব্যবসা প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠান থেকে প্রতিনিয়ত শিক্ষার্থীরা সততার সাথে স্বেচ্ছায় উপযুক্ত মূল্য দিয়ে পণ্য কিনবেন। যেখানে কোন বিক্রেতা থাকবেন না। এখান থেকেই শুরু হয়েছে শিক্ষার্থীদের সততার যাত্রা। এ ব্যবসা প্রতিষ্ঠানটি রক্ষনাবেক্ষণ করবে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও রাণীগঞ্জ উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ।
২৯ আগষ্ট বুধবার সততা স্টোর উদ্বোধন উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। রাণীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সামাদের সভাপতিত্বে ও মাওলানা নিজাম উদ্দিন জালালীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম মখলেছুর রহমান ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি হাফিজ মুহিবুর রহমান।
বক্তব্য রাখেন, সমাজকর্মী হাজী ছালিক মিয়া, শিক্ষক আবদুল হালিম, রফিকুল ইসলাম প্রমূখ। এ সময় বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!