জগন্নাথপুরে করোনার টিকা প্রদান বন্ধ, দুশ্চিন্তায় ২৬ হাজার নিবন্ধনকারী

Spread the love

 

মো.শাহজাহান মিয়া ::

 

সুনামগঞ্জের জগন্নাথপুরে হঠাৎ করে করোনা টিকা প্রদান বন্ধ হয়ে গেছে। এতে ২৬ হাজার নিবন্ধনকারী পড়েছেন নতুন দুশ্চিন্তায়। আর কবে টিকা প্রদান করা হবে, নিশ্চিত ভাবে কেউ কিছু বলতে পারছেন না। যদিও সংশ্লিষ্টরা বলছেন টিকা সংকটের কারণে আপাতত টিকা প্রদান কর্মসূচি বন্ধ রয়েছে। টিকা আসলেই আবার টিকা প্রদান শুরু হবে।
জানাগেছে, জগন্নাথপুরে প্রথমে মানুষ টিকা নিতে তেমন আগ্রহী ছিলেন না। টিকা নিয়ে নানা গুজবের কারণে পিছিয়ে ছিলেন মানুষ। এ সময় করোনা টিকা সংক্রান্ত বিষয়ে প্রশাসন সহ সংশ্লিষ্ট সকলের পজেটিভ প্রচারণায় মানুষের সংকোচতা দুর হয়। এরপর থেকে মানুষ টিকা নিতে আগ্রহী হয়ে উঠেন। দিনে দিনে বাড়তে থাকে নিবন্ধনকারী ও টিকা গ্রহণকারীদের সংখ্যা। গত ৭ ফেব্রুয়ারি থেকে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা প্রদান কার্যক্রম শুরু হয়। এরপর থেকে প্রতিদিন লাইন দিয়ে শতশত মানুষ টিকা নিচ্ছেন। এ পর্যন্ত জগন্নাথপুরে মোট ৫১ হাজার মানুষ নিবন্ধন করেছেন। এর মধ্যে টিকা গ্রহণ করেছেন ২৫ হাজার মানুষ। প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে ২৬ হাজার নিবন্ধনকারী এখনো বাকি আছেন। এর মধ্যে ২৯ আগস্ট রোববার টিকা প্রদান বন্ধ হয়ে যায়। এ সময় টিকা নিতে আসা অসংখ্য নিবন্ধনকারী নিরাশ হয়ে ফিরে গেছেন। যদিও তাদেরকে টিকা গ্রহণের জন্য কোন ম্যাসেজ দেয়া হয়নি। তবুও তারা পূর্বের দেয়া তারিখ অনুযায়ী এসেছিলেন।
এ ব্যাপারে জানতে চাইলে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মধু সুধন ধর জানান, টিকা সংকটের কারণে আপাতত টিকা প্রদান কার্যক্রম বন্ধ রয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ২৯ আগস্ট টিকা গ্রহণের জন্য কাউকে কোন ম্যাসেজ দেয়া হয়নি। তবুও অনেকে অযথা এসে ফিরে গেছেন। তিনি আরো বলেন, এখনই নিশ্চিত ভাবে কিছু বলা যাচ্ছে না। তবে টিকা আসলেই আবার কার্যক্রম শুরু হবে।
এদিকে-জগন্নাথপুরে কমবেশি প্রতিদিন আশঙ্কাজনক হারে বেড়ে চলছে করোনা রোগী ও মৃত্যুর সংখ্যা। এতে জনমনে ছড়িয়ে পড়েছে আতঙ্ক। তবুও মানুষ সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মানতে চায় না। যে কারণে দিনে দিনে বেড়েই চলছে করোনা রোগী ও মৃত্যুর সংখ্যা। ক্রমান্বয়ে পরিস্থিতি আরো ভয়াবহ হয়ে উঠছে। পরিস্থিতি মোকাবেলায় উপজেলা প্রশাসন, থানা পুলিশ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসকগণ সহ বিভিন্ন সামাজিক সংগঠন কাজ করছে। অবশেষে সবার সমন্বিত প্রাণপন প্রচেষ্টায় করোনা জয়ের সংখ্যাও বাড়ছে। এতে কিছুটা হলেও মানুষের মধ্যে স্বস্তি বিরাজ করছে। তবুও শঙ্কা যেন মানুষের পিছু ছাড়তে চাইছে না। এ পর্যন্ত জগন্নাথপুরে করোনায় ১৭ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্ত হয়েছেন ৫৬৫ জন ও সুস্থ্য হয়েছেন ৫১১ জন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *