কমলগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করলেন সাংবাদিক সাব্বির এলাহী

Spread the love

মো: মালিক মিয়া, কমলগঞ্জ ::

 

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলায় একজন সাদা মনের মানুষ তাঁর কর্মের অনেক গুণ রয়েছে। যে গুণের কারণে তিনি পছন্দের সর্বজন গ্রহনযোগ্য নিজ গুণে সমুজ্জল। ২৬ জানুয়ারি শনিবার জেলা অডিটরিয়া হলরুমে অনুষ্ঠিত কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উপজেলা নির্বাচনে প্রার্থী যাচাই-বাছাই ও ফরম বিতরণ অনুষ্ঠানে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও কমলগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হান্নান এর কাছ থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন সাংবাদিক সাব্বির এলাহী। এ সময় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এছাড়া সাংবাদিক সাব্বির এলাহী আ.লীগের নেতাকর্মীসহ সর্বস্থরের জনসাধারনে মাঝে সর্বদা অবিচল। সাব্বির এলাহী একজন লেখক ও সাহিত্যিক, বিভিন্ন প্রকাশনায় তার লেখা প্রকাশিত হয়েছে। তিনি কমলগঞ্জ উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক ও কমলগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি। শ্রীমঙ্গল-কমলগঞ্জ সংসদীয় ৪ আসন থেকে নির্বাচিত সাবেক এমপি মরহুম এম. ইলিয়াস আলীর নিকট আত্মীয় ভাগ্নে এই সাব্বির এলাহী। তিনি বিগত কমলগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে কমলগঞ্জ উপজেলার দক্ষিণাঞ্চলের মাত্র ৩ টি ইউনিয়নে প্রচার-প্রচারণা চালিয়ে প্রতিদ্বন্ধি প্রার্থীর সাথে সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হন। বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি থেমে থাকেননি। এই শ্রীমঙ্গল কমলগঞ্জ আসনে শেখ হাসিনার মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে ছুটে বেরিয়েছেন গ্রাম থেকে গ্রামান্তরে। এই অঞ্চলে নৌকার বিজয়ে তাঁর ভূমিকা অবিস্মরনীয়। সাংবাদিক শাব্বির এলাহী সকলের আস্থাভাজন, তাই ভালোবাসায় সিক্ত হয়েছেন সেই নির্বাচনী প্রতিটি প্রচার-প্রচারনায়। সাধারণ মানুষের সমর্থনে নিয়ে আসন্ন উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে জনমত জরিপে অনেক অনেক এগিয়ে আছেন বলে মনে করছেন এ অঞ্চলের অনেকেই। উপজেলাবাসীর প্রিয় মুখ, জনপ্রিয় জননেতা সাংবাদিক শাব্বির এলাহীকে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে যদি দলীয় মনোনয়ন দেয়া হয় তাহলে তৃনমূলে কারো মনে কোন দ্বিধা দন্ধ থাকবে না এবং নৌকার বিজয় সুনিশ্চিত হবে বলে সর্বমহলে আলোচিত হচ্ছে। কারণ জনপ্রিয় আওয়ামীলীগ নেতা শাব্বির এলাহি সম্পর্কে তাঁর অতীত কর্মকান্ড গুলো সবার জানা। শাব্বির এলাহি কমলগঞ্জ উপজেলার দক্ষিণাঞ্চলের একজন শিক্ষা দরদী, মানবতা সেবী হিসেবে নিজেকে গড়ে তুলেছেন। সাংবাদিক শাব্বির এলাহীর বাবাও, ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা ও আদমপুর ইউনিয়নের পরপর তিন বারের সাবেক জনপ্রিয় চেয়ারম্যান। তিনি ইউনিয়ন পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের কাজ সম্পাদন শেষে উচ্ছিত বেশ কিছু টাকা উক্ত ইউনিয়ন তহবিলে জমা রেখে যান। যা বাংলাদেশের ইতিহাসে একজন চেয়ারম্যান হিসেবে বিরল দৃষ্টান্ত।
সৎ রাজনীতিবিদ, যোগ্য সাব্বির এলাহি তার বাবার দেখানো পথেই, হাঁটছেন নির্লোভ, সদালাপী সহজ সরল খ্যাত শাব্বির এলাহি দীর্ঘদিন ধরে সাংবাদিকতা পেশায় জড়িত রয়েছেন। কমলগঞ্জের সকল মহলেই তিনি পরিচিত আওয়ামীলীগের ঘরানার মানুষও তিনি। শাব্বির এলাহীর মতো নির্লোভ মানুষ ভাইস চেয়ারম্যান পদে আসলে এবং নির্বাচিত হলে সমাজ সহ কমলগঞ্জ উপজেলা আরো উন্নত ও এগিয়ে যাবে এমন ধারনা কমলগঞ্জ উপজেলা বাসীর।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!